Completed Events (Event Archive)

 
বিপিএটিসি দিবস ২০১৯ উদযাপন

২৮ এপ্রিল ২০১৯ বিপিএটিসিতে যথাযথ মর্যাদা ও আনন্দঘন পরিবেশে পালন করা হয় ৩৫তম বিপিএটিসি দিবস। অনুষ্ঠানের শুরুতে বিপিএটিসি’র পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলনের পর পর বিপিএটিসি’র প্রথম রেক্টর মহোদয় ড. শেখ মাকসুদ আলী সহ অন্যান্য প্রাক্তন রেক্টর মহোদয়গণ এবং বর্তমান রেক্টর ড. এম আসলাম আলম মহোদয়ের উপস্থিতিতে কেক কেটে ৩৫তম বিপিএটিসি দিবস এর শুভ উদ্বোধন করা হয়। এরপর র‍্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিপিএটিসি দিবস ২০১৯ এর সকল অনুষ্ঠানে স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ বিপিএটিসি’র প্রথম রেক্টর মহোদয় ড. শেখ মাকসুদ আলী, প্রাক্তন রেক্টর মহোদয়গণের মধ্যে উপস্থিত ছিলেন জনাব এ.কে.এম. হেদায়েতুল হক, জনাব এ.জেড.এম. শামসুল আলম, জনাব আবু মোঃ মনিরুজ্জামান খান এবং জনাব আ.ল.ম আব্দুর রহমান। আলোচনা সভায় স্বাগত বক্তব্য প্রদান করেন কেন্দ্রের এমডিএস জনাব মোঃ মিজানুর রহমান এনডিসি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রের প্রথম রেক্টর ড. শেখ মাকসুদ আলী, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রাক্তন রেক্টর জনাব এ.কে.এম হেদায়েতুল হকসহ অন্যান্য প্রাক্তন রেক্টর মহোদয়গণ। অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রের রেক্টর ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব ড. এম আসলাম আলম।

Picture

 

বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন।

তারিখ: ১৪ এপ্রিল ২০১৯

 

স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উদযাপন

তারিখ: ২৬শে মার্চ ২০১৯

বিপিএটিসিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপন করা হয়। জাতীয় স্মৃতিসৌধে কেন্দ্রের রেক্টর ও সিনিয়র সচিব ড. এম আসলাম আলম শ্রদ্ধা নিবেদন করেন। এছাড়া র‍্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে দিনটিকে উদ্‌যাপন করা হয়।

২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৯ উদ্‌যাপনের জন্য বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রে নিম্নবর্ণিত কর্মসূচি গ্রহণ হয়েছে:  

সময়

  গৃহীত কর্মসূচি

স্থান

নির্ধারিত সময়ে

মহামান্য রাষ্ট্রপতি এবং মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সাভারস্থ জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে বিপিএটিসি’র প্রতিনিধি হিসেবে রেক্টরের উপস্থিতি 

 

জাতীয় স্মৃতিসৌধ, সাভার

সূর্যোদয়ের সাথে সাথে

জাতীয় পতাকা উত্তোলন

অভ্যর্থনা কক্ষের সামনে

সকাল ০৬:৩০ মি.

রেক্টরের নেতৃত্বে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ  

জাতীয় স্মৃতিসৌধ, সাভার

সকাল ০৭:৩০ মি.

র‍্যালি

(সকল কর্মচারী, প্রশিক্ষণার্থী এবং বিপিএটিসি স্কুল এন্ড কলেজের শিক্ষক/ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে)  

বিপিএটিসি’র বাস্কেট বল গ্রাউন্ড থেকে শুরু হয়ে স্কুল এন্ড কলেজের সামনে দিয়ে অভ্যর্থনা পর্যন্ত

সকাল ০৮:১৫ মি.

রিফ্রেশমেন্ট

অডিটরিয়াম-এর উভয় পার্শ্বে

সকাল ০৮:৪৫ মি.

‘‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের তাৎপর্য এবং দেশের উন্নয়ন অগ্রগতি” বিষয়ে আলোচনা

অডিটরিয়াম   

 সকাল ০৯:৪৫ মি.

সাংস্কৃতিক অনুষ্ঠান 

 সকাল ০৯:৩০ মি.

 

বিপিএটিসি স্কুল এন্ড কলেজের ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণে বিতর্ক, চিত্রাঙ্কন, আবৃত্তি, দেশাত্মবোধক গানের প্রতিযোগিতা এবং পুরস্কার বিতরণ (২৬ মার্চের পূর্বে কতিপয় প্রতিযোগিতা সম্পন্ন করা হবে)   

বিপিএটিসি স্কুল এন্ড কলেজ

বাদ জোহর

মসজিদে বিশেষ মোনাজাত

বিপিএটিসি জামে মসজিদ

 

তারিখ: ২৪ মার্চ ২০১৯

স্থান: বিপিএটিসি স্কুল এন্ড কলেজ মাঠ

প্রতিযোগিতা সময় প্রতিযোগী দল
প্রথম প্রীতি ফুটবল ৪:০০-৪:৩০

বিপিএটিসি স্কুল শাখা বনাম বিপিএটিসি কলেজ শাখা

দ্বিতীয় প্রীতি ফুটবল ৪:৩০-৫:০০ ১২৩তম এসিএডি বনাম ১২৪তম এসিএডি
তৃতীয় প্রীতি ফুটবল

৫:০০-৫:৩০

বিপিএটিসি কর্মচারি ক্লাব বনাম বিপিএটিসি অফিসার্স ক্লাব

 

গণহত্যা দিবস ২০১৯ পালন

তারিখ: ২৫ মার্চ ২০১৯

১৯৭১ সালের ২৫ মার্চ কালরাতে পাকিস্তানি বাহিনী কর্তৃক নির্মম গণহত্যায় নিহতদের স্মরণে গণহত্যা স্মরণ দিবস পালন।

সময়

কর্মসূচী

স্থান

বাদ জোহর

বিশেষ মোনাজাত

বিপিএটিসি মসজিদ

সন্ধ্যা: ০৬:৪৫মি.

রিফ্রেশমেন্ট

অডিটোরিয়াম এর উভয় পাশে

সন্ধ্যা ০৭:০০টা

গণহত্যা দিবস উপলক্ষ্যে কেন্দ্রের সকল কর্মকর্তা-কর্মচারী এবং চলমান কোর্সের প্রশিক্ষণার্থীদের অংশগ্রহণে আলোচনা সভা

অডিটোরিয়াম

রাত ০৮:৩০মি.

গণহত্যার উপর নির্মিত প্রামাণ্যচিত্র Stop Genocide প্রদর্শন

অডিটোরিয়াম

রাত ০৯:০০টা

বিপিএটিসিতে ১মিনিটের জন্য প্রতীকি ব্ল্যাক আউট এবং ১ মিনিট নিরবতা পালন

 

 

জাতীয় শিশু দিবস ২০১৯ (১৭ মার্চ ২০১৯, রবিবার)

আজ তাঁর ৯৯তম জন্মবার্ষিকী। তিনি আমাদের দিয়েছেন স্বাধীনতা, দিয়েছেন একটা জাতীয় পতাকা, জাতীয় সংগীত আর একটা মানচিত্র। দিয়েছেন রাষ্ট্র, দিয়েছেন পরিচয়। আজ বাংলাদেশ যে বহু ক্ষেত্রে ভালো করছে, এগিয়ে যাচ্ছে, তার মূলে আছে আমাদের স্বাধীনতা; আর সেই স্বাধীনতার মূলে আছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবসের এবারের প্রতিপাদ্য: ‘বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুর জীবন করো রঙিন’। বিপিএটিসিতে যথাযথ মর্যাদা ও নানা কর্মসূচির মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে র‍্যালি, বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা এবং বিপিএটিসি স্কুল এন্ড কলেজে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ। এতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন কেন্দ্রে চলমান সকল কোর্সের প্রশিক্ষণার্থী কর্মকর্তা, বিপিএটিস’র সকল স্তরের কর্মকর্তা ও কর্মচারী, বিপিএটিসি স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রী।

 

International Women's Day 2019(8th March, 2019, Friday)

The theme for International Women’s Day 2019, which will take place on 8 March, is Think equal, build smart, innovate for change”.

The theme will focus on innovative ways in which we can advance gender equality and the empowerment of women, particularly in the areas of social protection systems, access to public services and sustainable infrastructure. The achievement of the ambitious Sustainable Development Goals (SDGs) requires transformative shifts, integrated approaches and new solutions, particularly when it comes to advancing gender equality and the empowerment of all women and girls. Based on current trajectories, existing interventions will not suffice to achieve a Planet 50-50 by 2030. Innovative approaches that disrupt “business as usual” are central to removing structural barriers and ensuring that no woman and no girl is left behind.BPATC has taken programs to celebrate International Women's day.

 

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ উদযাপন

কেন্দ্রে মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ যথাযথ মর্যাদা ও বিপুল উৎসাহ উদ্দিপনার সাথে উদযাপন করা হয় । উক্ত অনুষ্ঠানে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহন করেন কেন্দ্রে চলমান বিভিন্ন কোর্সের প্রশিক্ষণার্থী কর্মকতাবৃন্দ কেন্দের কর্মকতা, কর্মচারী ও বিপিএটিসি স্কুল এন্ড কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ। প্রভাত ফেরীর মাধ্যমে দিনের শুভ সূচনা হয়। প্রভাত ফেরী শেষে কেন্দ্রের শহিদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। কেন্দ্রে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ উপলক্ষ্যে কেন্দ্রের অডিটোরিয়াম-এ ‘বহু ভাষায় শিক্ষার মাধ্যমে টেকসই ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা অনুষ্ঠিত হয়।  ও বিপিএটিসি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রের ভারপ্রাপ্ত রেক্টর জনাব মোহাম্মদ মুনির হোসেন এবং সভাপতিত্ব করেন কেন্দ্রের এমডিএস (এমঅ্যান্ডডি) সৈয়দ মিজানুর রহমান। এছাড়া বিপিএটিসি স্কুল ও কলেজে চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। বাদ জোহর কেন্দ্রের মসজিদে বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।

 

1st International Symposium on Achieving Agenda 2030 of Sustainable Development (ISAASD) 2019

Duration: 07-09 February 2019

1st ISAASD 2019 Brochure

Keynote Speaker

1st International Symposium on Achieving Agenda 2030 of Sustainable Development (ISAASD) 2019

Inaugural of 1st International Symposium on Achieving Agenda 2030 of Sustainable Development (ISAASD) 2019

Inaugural of 1st International Symposium on Achieving Agenda 2030 of Sustainable Development (ISAASD) 2019 (07-09 February 2019) that kicked off in festive mood in 07 February 2019, has been continuing with comprehensive presentations and group works in at Bangladesh Public Administration Training Centre (BPATC). Mr. Md. Abul Kalam Azad, Principal Coordinator, SDGs, Prime Minister’s Office was the inaugural key note speaker. Dr. Chung Chae Gun, Head of United Nations Project Office (UNPO), UN DESA, Republic of Korea was present as the inaugural Guest of Honour and Dr. M Aslam Alam, Rector (Senior Secretary to the Govt. of Bangladesh) was presided over the inaugural programme.

Duration: 07-09 February 2019

1st ISAASD 2019 Brochure

Keynote Speaker

 

বার্ষিক প্রশিক্ষণ দিবস ২০১৯ উদযাপন

২৩ জানুয়ারী ২০১৯ বিপিএটিসিতে ‘বার্ষিক প্রশিক্ষণ দিবস ২০১৯’ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করা হয়। দিবসের শুরুতে কেন্দ্রীয় অভ্যর্থনার সামনে প্রথমবারের মত বিপিএটিসি পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন করেন কেন্দ্রের রেক্টর ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব ড. এম আসলাম আলম। বিপিএটিসি পতাকা উত্তোলনের পর শোভাযাত্রার আয়োজন করা হয়। উক্ত শোভাযাত্রা পরিচালনা করেন কেন্দ্রের রেক্টর মহোদয়। শোভাযাত্রায় কেন্দ্রের অনুষদবর্গসহ অন্যান্য সকল স্তরের কর্মকর্তা-কর্মচারী স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন। শোভাযাত্রা শেষে কেন্দ্রের অডিটোরিয়ামে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রের রেক্টর ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব ড. এম আসলাম আলম।

 

উদ্বোধনী অনুষ্ঠান

২০ জানুয়ারী ২০১৯ তারিখ ১৭তম পলিসি প্লানিং এন্ড ম্যানেজমেন্ট কোর্স (পিপিএমসি) এবং ১২৩তম উচ্চতর প্রশাসন ও উন্নয়ন কোর্স (এসিএডি) কোর্সে উদ্বোধন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব ফরহাদ হোসেন এমপি। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব এবং কেন্দ্রের রেক্টর ড. এম আসলাম আলম। উদ্বোধনী অনুষ্ঠান শেষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব ফরহাদ হোসেন এমপি কেন্দ্রের অনুষদবর্গের সাথে ব্রিফিং সেশন ও মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন।

নিয়োগ বিজ্ঞপ্তি

Inaugural of 2nd Special Short Course on Achieving Sustainable Goals in Bangladesh

2nd Special Short Course on Achieving Sustainable Goals in Bangladesh has been started at BPATC on Saturday 12 January 2019. In the Inaugural Ceremony of that course Mr. Md. Abul Kalam Azad, Principal Coordinator (SDG Affairs), PMO Office, Bangladesh was present as the Chief Guest where Dr. M Aslam Alam, Rector (Senior Secretary to the Govt.), BPATC Chaired the occasion. The duration of this course is 07 days (12-18 January 2019). A Couple of Sessions were conducted by Mr. Md. Abul Kalam Azad, Principal Coordinator (SDG Affairs), PMO Office, Bangladesh on Sustainable Development Concept, Issues and Strategy for achieving sustainable Development from 11:05 am to 1:15 pm on 12-01-2019.

 

BPATC Ladies Club Reunion-2019

On 11 January 2019, BPATC Women's Club organized the day-long Program of the Milan Mela 2019. Participated in the BPATC Women Club Life Member and members. It was presided over by Mrs. Hasrat Ahmed (Honorable Rector Bhabi), President, BPATC Women's Club.

National Book Festival at BPATCSC

Dr. M Aslam Alam, Rector BPATC and Senior Secretary to the Government distributed new books among the students of BPATC School and College on the occasion of National Book Festival 2019. Respected Member Directing Staffs (MDSs), Director Administration, Principal, Teachers, Guardians were present during the distribution ceremony. As Chief Guest, he underscored the need for utilizing their time properly.  He advised the students to set up New Year’s improvement goals for building their carrier. The students should sacrifice distractions for a better future. He also emphasized for quality education. The efforts of students, teachers, and guardians can ensure quality education. The quality education can help to build up poverty-free, hunger-free, and prosperous digital Bangladesh.

 

১৬ ডিসেম্বর ২০১৮: মহান বিজয় দিবস ২০১৮ যথাযথ মর্যাদার সাথে উদ্‌যাপন

কেন্দ্রে ১৬ ডিসেম্বর ২০১৮ মহান বিজয় দিবস-২০১৮ যথাযথ মর্যাদার সাথে উদ্‌যাপন করা হয়। 

বাংলাদেশ লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের কর্মসূচি

মহান বিজয় দিবস-২০১৮ এর ছবি

 

৩২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও বার্ষিক মিলনমেলা

কেন্দ্রে ০৬ ডিসেম্বর ২০১৮ তারিখ ৩২তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে অংশগ্রহণ করেন বিপিএটিসি ও আরপিএটিসিসমূহের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীগণ।

ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার প্রদান করেন কেন্দ্রের রেক্টর ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব ড. এম আসলাম আলম।

‘সম্মিলনে সকলে আমরা সকলের তরে’ এই শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠিত হলো বিপিএটিসি পরিবারের ২য় বার্ষিক মিলনমেলা। বিকেএসপিতে অনুষ্ঠিত এই মিলনমেলায় বিপিএটিসি এবং আরপিএটিসি’র সকল কর্মকর্তা-কর্মচারী ও তাদের পরিবারবর্গ অংশগ্রহণ করেন।

কেন্দ্রের রেক্টর ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিনিয়র সচিব ড. এম আসলাম আলম সার্বক্ষণিক উপস্থিত থেকে মিলনমেলাকে সফল করে তোলেন।

32nd Annual Sports Competition will be held on 6th December, Thursday

2nd Annual Milonmela on 7th December, Friday.

An awareness building meeting on Changing BPATC Environment  will be held on 22nd November 2018 at 3.00 PM at auditorium with Rector sir in the Chair.

Closing 2nd Policy Dialogue for the Senior Secretaries/Secretaries to the Government
09 November 2018, Venue: BPATC, Savar